Cute Orange Flying Butterfly বেয়াদব ব্লগার আসিফ মহিউদ্দিনের ব্যাপারে আমাদের করণীয় ~ ‎অচিনপুরের আইয়ুব‬
আস-সালামু আলাইকুম। আমি আইয়ুব আনসারি। আমার লেখাগুলো পড়তে প্রত্যহ ব্লগটি ভিজিট করুন

মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০১৬

বেয়াদব ব্লগার আসিফ মহিউদ্দিনের ব্যাপারে আমাদের করণীয়




প্রসঙ্গঃ- আসিফ মহিউদ্দিন

সরকার স্বীকৃত সবচেয়ে বড় বেয়াদব #নাস্তিক ব্লগার আসিফ মহিউদ্দিন।
যে প্রতিনিয়ত ইসলাম বিরোধী আর্টিকেল লিখে থাকে।
অন্যান্য দেশের বড় বড় নাস্তিক পন্ডিতদের লেখা আমি পড়ি নিয়মিত।
তারা ইসলাম কে নিয়ে কটাক্ষ করার পাশাপাশি অন্যান্য ধর্ম কে নিয়েও সমালোচনা করে থাকে।
কিন্তু,
আমি আসিফের কার্যক্রমে এমনটি দেখিনি।
সে একতরফা ইসলাম এবং মুসলিমদের নিয়েই কটাক্ষ করে যাচ্ছে।
গত পোস্টে সে বলেছে যে, যারা সবচেয়ে বেশি পর্ন দেখে তাদের তালিকা করলে আল্লাহ পাকের নাম সবার ওপরে একদম এক নম্বরেই থাকার কথা।। (নাউযুবিল্লাহ )
.
আমার এই আইডি ওর ব্লকলিস্টে আছে। যার কারণে অন্য পরিচয়ের আইডি নিয়ে ইনবক্সে গেলাম
তার লেখার পেছনে যুক্তি উপস্থাপন করতে বললাম...
আমিঃ- জনাব, আপনার পোস্ট এর কমেন্ট বক্স দেখে আমি তো শেষ।
জনগণ এতো ক্ষেপছে ক্যান ?
আসিফঃ- এ আর নতুন কি ?
- আমিও তো সন্দিহান... একটু বুঝিয়ে বলেন তো আল্লাহ কিভাবে অপরাধী!!
ঃ- আল্লাহ কোরআনে বলেছেনঃ- নিশ্চয়ই আল্লাহ সর্বশ্রোতা ও সর্ব্দ্রষ্টা।
যদি আল্লাহ সবকিছুই দেখেন তবে তিনিই সবচেয়ে বেশি পর্ণ দেখেছেন।
এমন কোন ব্যক্তি নেই যে পৃথিবীর সকল পর্ণ দেখেছে।
- ওহ, এই তাহলে কাহিনী!!!

দেখলেন তো !! লোকটা কতবড় পাগল !!!
আমি এরও আগে সম্ভবত ২০১৩ এর দিকে আসিফ কে বলেছিলাম, ডঃ মরিস বুকাইলি কোরআনের ভুল বের করেছিলেন...
আপনিও হয়তো পারবেন।
মরিস বুকাইলির মত চেষ্টা চালিয়ে যান ।
এতে আমার সমর্থণ থাকবে।
আর এই কথা বলার পরেই ব্লক করেছিল।

এই বেয়াদবের ব্যাপারে আর কিছু বলতে হবে বলে আমার মনে হয় না।
কেননা, স্বয়ং বাংলাদেশ সরকার তাকে বেয়াদব বলে অভিহীত করেছেন।
শুধু কি তাই???
আসিফের মতে সে একজন সাহসী লেখক।
কোন কিছুর বাধা মানে না সে...
কিন্তু সে কোপানী খাওয়ার ভয়ে দেশ ছেড়ে জার্মান গিয়ে লুকিয়েছে।

বলতে গেলে অনেককিছুই বলা যায়, তবে বলে লাভ কি?
কি প্রয়োজন একজন পাগলের পেছনে সময় দেওয়ার?
আমি লক্ষ্য করেছি, উপরে উল্লিখিত পোস্টে আসিফ দেড় হাজারের উপর লাইক পেয়েছে।
যা সেলিব্রেটির লক্ষণ ।
তবে সেখানে সাড়ে ৫ শ এংরি রিয়েক্ট ছিল।
আর কমেন্টগুলো সবই ছিল আসিফের বিরুদ্ধাচারণ মূলক।

জনাব, আপনাকেই বলছি...
আপনি কি ফেসবুকের নিয়ম জানেন না ?
জানেন না !! যে লাইক কমেন্ট করলে রীচ বেড়ে যায় !!
আপনি কি কমেন্ট করলেন তা দেখবে না ,শুধু দেখবে আপনি কমেন্ট করলেন / লাইক দিলেন কিনা?
যদি দিয়ে থাকেন তবেই পোস্টের প্রাইভেসী অনুযায়ী আপনার নিকটস্থদের নিকট পৌঁছিয়ে দিবে ফেসবুক।
আপনি তো পারতেন এংরী রিয়েক্ট না দিয়ে একটা রিপোর্ট দিতে।
আপনি যদি এখানে বুদ্ধিমত্তার পরিচয় দিতেন তবে ওর আইডি অকেজো করা সম্ভব হতো।
অথচ আপনি লাইক কমেন্ট করে তাকে সেলেব্রিটি বানিয়ে দিলেন!!

শোনেন একটা কথা বলে রাখি, আমি যদি গালি দিয়ে আপনার মা-বোন কে #প্রেগন্যান্ট বানাই তাহলে আপনার মা-বোন বাস্তবে প্রেগন্যান্ট হবে না।
মান সম্মানের হানি ও হবে না।
কিন্তু,
আমার মানসম্মান ধুলোয় মিশে যাবে।
তদ্রূপ, ঐ বেয়াদব আল্লাহ এবং রাসূল সাঃ এর পরিবার কে নিয়ে যতই কুৎসা রটনা করুক না কেন তাতে তাদের সম্মানের কমতি হবে না সামান্যতমও।
যদিও আল্লাহর বিধান অনুযায়ি ঐ সকল ব্যক্তির জন্য আল্লাহর জমীনের আলো-বাতাস গ্রহণ করতে দেওয়া হারাম ।
আর এ ব্যাপারে ভূমিকা রাখা প্রতিটা মুসলিমের উপর ফরয।

যদি সম্ভব হয় তবে আল্লাহর বিধান অনুযায়ি তার পাওনা বুঝিয়ে দিবেন।
অন্যথায় , ওদের এড়িয়ে চলুন।
আপনি আমি + অন্যরা এড়িয়ে গেলে ওদের কথা শোনার মতো কেউই থাকবে না।
তখন ওদের স্বার্থ হাসিলও হবে না।
আশাকরি, আপনি + আপনারা আজ থেকে এমন ব্যক্তিকে নিয়ে সমালোচনার ঝড় তুলিয়ে বিনা পরিশ্রমে সেলিব্রেটি বানিয়ে দিতে ভূমিকা রাখবেন না ।
বরং যথাসম্ভব এড়িয়ে চলবেন...... 

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন