Cute Orange Flying Butterfly মা ~ ‎অচিনপুরের আইয়ুব‬
আস-সালামু আলাইকুম। আমি আইয়ুব আনসারি। আমার লেখাগুলো পড়তে প্রত্যহ ব্লগটি ভিজিট করুন

মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০১৬

মা




পৃথিবীতে ভালবাসার মূলকেন্দ্র হল #মা ।
মা'কে ঘিরেই একজন শিশু ভালবাসা শিখে।
মা প্রতিটা ব্যক্তির জীবনে এক অমূল্য সম্পদ।
এটা কত মূল্যবান তা সেই ব্যক্তির কাছে জিজ্ঞেস করুন যার মা পৃথিবী ছেড়ে চলে গেছে।
.
পৃথিবী ছেড়ে চলে যাওয়া সকল মা কে নিয়ে এক কবিতা লিখার ব্যর্থ চেষ্টা ।
হাতে সময় থাকলে পড়বেন ঃ-
.
''মা''
-আইয়ুব আনসারি
.
এত কেন রাগ করেছ,
আমার উপর মাগো?
আর কতদিন ঘুমাবে তুমি,
এবার একটু জাগো।
মাথা ব্যথার যন্ত্রনা তাই,
ঘুমোতে পারতে না।
আজ কতদিন মাগো তোমার,
ঘুম টা ভাঙে না?

পায়ে ব্যথা ছিল তোমার ,
ওষুধ খেতে রোজ।
সেড়ে যেত ব্যথার ওষুধ,
খেলে দুই এক ড্রোজ।
দুদিন একটু থাকতে ভাল,
আবার ব্যথার বিষে।
ঘুম তো তোমার পালিয়ে মাগো,
হাওয়ায় যেত মিশে।
কোন ওষুধ আজ খেয়ে তোমার,
ভাঙেনা মা ঘুম?
জলদি যদি উঠতে জেগে,
পায়ে দিতাম চুম।
,
সকালে মা জায়নামাজ টা,
শূণ্য থাকে পড়ে।
তোমার কণ্ঠের কোরআনের সুর,
যায় না শোনা ঘরে।
সকাল সকাল উঠতে মাগো,
জড়িয়ে নিতে বুকে।
আয় খোকা আয় ভাত খেয়ে নেই,
বলতে জানি মুখে।
আজ কতদিন মাগো আমায়,
ডাকেনা কেউ খেতে।
কি লাগবে, সব দেব মা,
বল তোমায় পেতে!
এই দেখ মা চোখে আমার,
ঝরে অশ্রু ধারা।
কে বুঝবে আজ কষ্ট আমার,
মাগো! তুমি ছাড়া?
,
তুমিও এমন নিঠুর হলে,
করলে আমায় পর।
একাই কেন শুয়ে আছ,
শূণ্যে বেঁধে ঘর?
সে ঘরে মা তোমার পাশে,
ঘুমাতে যদি পারি।
আর কিছু মা চাইনা আমি,
সবই দেব ছাড়ি।
,
সাভার , ঢাকা
২০ সেপ্টেম্বর ২০১৬

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন